Nandan News
সাভারে দুটি কারখানায় শ্রমিক বিক্ষোভ আহত-১০

সাভারে দুটি কারখানায় শ্রমিক বিক্ষোভ আহত-১০

শাহিনুর রহমান শাহিন, নিজস্ব প্রতিনিধিঃ
আশুলিয়ার একটি তৈরী পোশাক কারখানার ছাটাইকৃত শ্রমিকদের চাকুরীতে পুনর্বহালের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে শ্রমিকরা। 
মঙ্গলবার সকাল থেকে আশুলিয়ার জামগড়া শিমুলতলা এলাকার মদিনা সোয়েটার্স কারখানার কয়েকশ শ্রমিক এ বিক্ষোভ কর্মসূচী পালন করে। 
আন্দোলনরত শ্রমিকরা জানায়, তাদের কাজ না দিয়ে গত কয়েক সপ্তাহে বেশ কয়েক জন শ্রমিক ছাটাই করে কারখানা কতর্ৃপক্ষ। এর মধ্যে গতকাল সোমবার (১৩ মে) হঠাৎ করে লিংকিং সেকশনের ৪৯ জন শ্রমিক ছাটাইয়ের নোটিশ দেয় এবং সেকশনটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কতর্ৃপক্ষ।
পরে মঙ্গলবার সকালে কারখানার সামনে ছাটাইকৃত শ্রমিকদের চাকুরীতে পূণর্বহাল ও কারখানা মালিকের সাথে দেখা করতে চাওয়াসহ আরো কয়েকটি দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা।  
বিষয়টি নিয়ে অ্যাডমিন ম্যানেজার এসএম খোকনের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, আমি এসব বিষয়ে কোন কথা বলতে পারবো না। 
এদিকে, সাভারের আশুলিয়ার টেঙ্গুরী এলাকার স্প্রিং ট্রেড লি: কারখানার এক শ্রমিককে মারধরের ঘটনায় ওই কারখানার অন্যান্য শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ষ্টাফদের মারধর করে। মারধরের ঘটনায় ওই কারখানার অন্তত ১০জন স্টাফ আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের উদ্ধার করে জিরানীস্থ বাংলাদেশ কোরিয়া মৈত্রী হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে এব্যাপারে কারখানা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের সাথে কোন কথা বলেননি। 
যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় কারখানা এলাকায় অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।
শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, খবর পেয়ে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের দাবি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে বলেও জানান তিনি।
ছবির ক্যাপশন : ১). সাভারের আশুলিয়ার জাগড়া শিমুলতলা এলাকার মদিনা সোয়েটার্স কারখানার কয়েকশ শ্রমিক এ বিক্ষোভ কর্মসূচী পালন করে।  
২). সাভারের আশুলিয়ার টেঙ্গুরী এলাকার স্প্রিং ট্রেড লি: কারখানা এলাকায় সতর্ক অবস্থানে শিল্প পুলিশ। 

RoseBrand

Related News

Nandan News

আট উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু

সারা দেশের আটটি উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।এ ছাড়া ৪৭টি জেলার ১০৬ ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ-নির্বাচনও অনু...

আবরারের শেষ চার ঘণ্টা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার শিকার হওয়ার আগে শেষ চার ঘণ্টার নির্মম নির্যাতনের চিত্র উঠে এসেছে আদালতে আসামিদের দেওয়া স্বীকার...

জিয়াউর রহমান কখোনই মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেন, দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে অনেক অনুপ্রবেশকারী সুবিধা নিতে আওয়ামী লীগে প্রবেশ করেছে। এ...

LIVE TV