Nandan News
সাভারে দুটি কারখানায় শ্রমিক বিক্ষোভ আহত-১০

সাভারে দুটি কারখানায় শ্রমিক বিক্ষোভ আহত-১০

শাহিনুর রহমান শাহিন, নিজস্ব প্রতিনিধিঃ
আশুলিয়ার একটি তৈরী পোশাক কারখানার ছাটাইকৃত শ্রমিকদের চাকুরীতে পুনর্বহালের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে শ্রমিকরা। 
মঙ্গলবার সকাল থেকে আশুলিয়ার জামগড়া শিমুলতলা এলাকার মদিনা সোয়েটার্স কারখানার কয়েকশ শ্রমিক এ বিক্ষোভ কর্মসূচী পালন করে। 
আন্দোলনরত শ্রমিকরা জানায়, তাদের কাজ না দিয়ে গত কয়েক সপ্তাহে বেশ কয়েক জন শ্রমিক ছাটাই করে কারখানা কতর্ৃপক্ষ। এর মধ্যে গতকাল সোমবার (১৩ মে) হঠাৎ করে লিংকিং সেকশনের ৪৯ জন শ্রমিক ছাটাইয়ের নোটিশ দেয় এবং সেকশনটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কতর্ৃপক্ষ।
পরে মঙ্গলবার সকালে কারখানার সামনে ছাটাইকৃত শ্রমিকদের চাকুরীতে পূণর্বহাল ও কারখানা মালিকের সাথে দেখা করতে চাওয়াসহ আরো কয়েকটি দাবিতে বিক্ষোভ করেন শ্রমিকরা।  
বিষয়টি নিয়ে অ্যাডমিন ম্যানেজার এসএম খোকনের সাথে কথা বলতে গেলে তিনি বলেন, আমি এসব বিষয়ে কোন কথা বলতে পারবো না। 
এদিকে, সাভারের আশুলিয়ার টেঙ্গুরী এলাকার স্প্রিং ট্রেড লি: কারখানার এক শ্রমিককে মারধরের ঘটনায় ওই কারখানার অন্যান্য শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ষ্টাফদের মারধর করে। মারধরের ঘটনায় ওই কারখানার অন্তত ১০জন স্টাফ আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের উদ্ধার করে জিরানীস্থ বাংলাদেশ কোরিয়া মৈত্রী হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। তবে এব্যাপারে কারখানা কর্তৃপক্ষ সংবাদকর্মীদের সাথে কোন কথা বলেননি। 
যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় কারখানা এলাকায় অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।
শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, খবর পেয়ে কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শ্রমিকদের দাবি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে বলেও জানান তিনি।
ছবির ক্যাপশন : ১). সাভারের আশুলিয়ার জাগড়া শিমুলতলা এলাকার মদিনা সোয়েটার্স কারখানার কয়েকশ শ্রমিক এ বিক্ষোভ কর্মসূচী পালন করে।  
২). সাভারের আশুলিয়ার টেঙ্গুরী এলাকার স্প্রিং ট্রেড লি: কারখানা এলাকায় সতর্ক অবস্থানে শিল্প পুলিশ। 

RoseBrand

Related News

Nandan News

সরকারই করোনার চাষাবাদ করেছে: কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, সরকার একাধিকবার ছুটি ঘোষণা এবং ছুটি বাতিল ক...

রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি : বিজিএমইএ

তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক, শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়ছে।শনিবার এক বিজ্ঞপ্তিতে এ ত...

রেড জোন হিসেবে চিহ্নিত এলাকায় পৌঁছে দেয়া হবে নিত্যপণ্য

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ আধিক্য থাকা এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউন করে দেবে সরকার। রেড জোনে সবাইকে ঘরে থাকতে হবে, একান্ত প্রয়োজন না থাকলে ক...

LIVE TV