Nandan News
কিম জং উনের সঙ্গে আবারও বৈঠক করেছেন ট্রাম্প

কিম জং উনের সঙ্গে আবারও বৈঠক করেছেন ট্রাম্প

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে আবারও বৈঠক করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুই কোরিয়াকে বিভক্তকারী রেখার কাছে বেসামরিকীকরণ এলাকা বা ডিএমজেড-এ ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকের আগে প্রেসিডেন্ট ট্রাম্প সীমান্ত রেখা পেরিয়ে উত্তর কোরিয়ার ভেতরে হেঁটে যান। অন্যদিকে, উত্তর কোরিয়ার নেতা সীমান্ত রেখা পেরিয়ে দক্ষিণ কেরিয়ার ভেতরে কয়েক পা হেঁটে যান। দুজনই এই প্রথম কোরিয়া উপদ্বীকে বিভক্তকারী সীমান্ত রেখা অতিক্রম করলেন।  

সীমান্ত রেখা পার হওয়ার পর ট্রাম্প বলেন, এটি আমার প্রতি সম্মান। সীমানা পেরিয়ে হেঁটে যাওয়া আমার জন্য বিরাট সম্মানের বিষয়।”  

ট্রাম্প আরও বলেন, অনেক কিছুই ঘটছে। আমরা প্রথম বৈঠকে সাক্ষাৎ করেছি এবং একে অপরকে পছন্দ করেছি। এটি খুব গুরুত্বপূর্ণ বিষয়।

কিম বলেন, মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পই প্রথম সীমান্ত রেখা পার হয়ে আমাদের দেশ সফর করলেন। অতীতের আগ্রাসন বাদ দিয়ে নতুন অধ্যায় রচনার ক্ষেত্রে এটি তার সদিচ্ছা বলে আমরা মনে করি।

সীমান্তে বেসামরিকীকরণ এলাকা সফরের সময় প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন ছিলেন। এর আগের দিন ট্রাম্প ও মুন দক্ষিণ কোরিয়ায় যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। ট্রাম্প জানান, শেষ মুহূর্তে তিনি কিম জং উনকে বৈঠকের আমন্ত্রণ জানিয়েছেন।

প্রেসিডেন্ট ট্রাম্প এ নিয়ে উত্তের কোরিয়ার নেতার সঙ্গে তিনদফা বৈঠক করলেন। তবে এখনো কাঙ্ক্ষিত কোনো ফলাফল আসে নি। আমেরিকার দাবি অনুসারে উত্তর কোরিয়া তার পরমাণু কর্মসূচি বাতিল করেনি আবার পিয়ংইয়ংয়ের ওপর থেকে মার্কিন সরকার নিষেধাজ্ঞাও প্রত্যাহার করে নি। অথচ ট্রাম্প বার বার বলছেন, তিনি উত্তর কোরিয়ার নেতাকে পছন্দ করেছেন এবং কিম খুব চমৎকার মানুষ।

RoseBrand

Related News

Nandan News

ভারতে ৬ মাসে ২৪ হাজার শিশু ধর্ষণের শিকার

সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের অবক্ষয় বর্তমান পৃথিবীর সবথেকে বড় সমস্যা। যার প্রভাবে আমাদের সমাজ ব্যবস্থা আজ দিশেহারা। ভাবা যায়, চলতি বছরের প্রথম ছয় মাসে ভারতজুড়ে ২...

সেলফি তুলতে গিয়ে দেড় বছরে মৃত্যুর সংখ্যা ১২০৩ জন

নিজেদের অসচেতনতায় মৃত্যুর মুখে ঢলে পড়া সেলফিপ্রেমীদের সংখ্যা একেবারেই কম নয়। ২০১৮ থেকে চলতি বছরের মে পর্যন্ত দেড় বছরে সারাবিশ্বে সেলফি তুলতে গিয়ে মারা গেছেন ১২০...

হজের মৌসুমে সৌদিতে মার্কিন তারকার কনসার্ট

সৌদি আরবে হজের মৌসুমে মার্কিন র‍্যাপ তারকা নিকি মিনাজের কনসার্ট নিয়ে সৌদিসহ বিশ্বব্যাপী চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। অনেকেই প্রশ্ন তুলছেন নিকি মিনাজের পোশাক...

LIVE TV