Nandan News
কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন পাক পররাষ্ট্রমন্ত্রীর

কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন পাক পররাষ্ট্রমন্ত্রীর

কাশ্মীরের সর্বশেষ পরিস্থিতি নিয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে ফোনে কথা বলেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কুরেশি। গতকাল মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রচারিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা গতকাল সন্ধ্যায় দুই পররাষ্ট্রমন্ত্রীর ফোনালাপের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেছেন, গতকাল বিকালে আব্দুল মোমেনকে ফোন করেন মাখদুম শাহ মেহমুদ কুরেশি।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরোধপূর্ণ জম্মু ও কাশ্মীরের অবস্থান পরিবর্তন করে ভারত অবৈধভাবে এবং একতরফা যে পদক্ষেপ নিয়েছে, তা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

এক মাসজুড়ে কাশ্মীরে মানবাধিকার ও মানবিক পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে মাখদুম শাহ উল্লেখ করেন, সেখানকার পরিস্থিতি এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য বড় হুমকি সৃষ্টি করেছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী সংলাপ ও আলোচনার মধ্য দিয়ে বিরোধ নিরসনের গুরুত্বের ওপর জোর দিয়েছেন বলে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।
 
 

RoseBrand

Related News

Nandan News

অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্ত ৭৫ শতাংশ লোক

অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল সংকটে অন্তত এক কোটি ৮০ লাখ লোক ক্ষতিগ্রস্ত হয়েছে। মঙ্গলবার এক জরিপে এতথ্য তুলে ধরা হয়েছে। খবর এএফপি’র।অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনি...

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ১২০ দেশের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ, ক্ষুব্ধ চীন

সাইবারস্পেসে যুক্তরাষ্ট্র সবচেয়ে বড় গুপ্তচর রাষ্ট্রে পরিণত হয়েছে বলে আখ্যা দিয়েছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্র হ্যাকারদের সাম্রাজ্য বলেও ক্ষোভ প্রকা...

তাপস পাল আর নেই

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা তাপস পাল আর নেই। গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে মুম্বাইয়ের বেসরকারি হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হ...

LIVE TV