Nandan News
বিদায়ী ম্যাচে জিম্বাবুয়েকে জেতালেন মাসাকাদজা

বিদায়ী ম্যাচে জিম্বাবুয়েকে জেতালেন মাসাকাদজা

আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন জিম্বাবুয়ের ক্রিকেটার হ্যামিলটন মাসাকাদজা। শুক্রবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিই ছিল তার শেষ ম্যাচ। আর এই ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে জিম্বাবুয়েকে জেতালেন। তার দল আফগানদের হারিয়েছে ৭ উইকেটে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে আফগানিস্তানের দেওয়া ১৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় ‍তুলে নেয় আফগানরা। দলের পক্ষে অধিনায়ক মাসাকাদজা ৪২ বলে চারটি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৭১ রান করেন। এছাড়া ৩২ বলে ৩৯ রান করেন চাকাভা। আফগানিস্তানের পক্ষে মুজিব উর রহমান ২টি ও দৌলৎ জাদরান ১টি করে উইকেট নেন।

সিরিজে জিম্বাবুয়ের এটি সান্ত্বনার জয়। গত বুধবার বাংলাদেশের কাছে হারের পর তাদের বিদায় নিশ্চিত হয়ে যায়। সিরিজে এটি ছিল তাদের শেষ ম্যাচ। এর আগে বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেটে ও ৩৯ রানে এবং আফগানিস্তানের কাছে ২৮ রানে হেরেছিল জিম্বাবুয়ে।

সিরিজে শনিবার লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ২৪ সেপ্টেম্বর ঢাকায় ফাইনাল ম্যাচে রশিদ খানদের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল।

জিম্বাবুয়ে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪০ রানে প্রথম উইকেট হারায়। পঞ্চম ওভারে মুজিব উর রহমানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে সীমানার কাছে নাজিবউল্লাহর হাতে ক্যাচ হন ব্রেন্ডন টেইলর। এরপর ৭০ রানের জুটি গড়েন মাসাকাদজা ও চাকাভা। দলীয় ১১০ রানে নবীর হাতে ক্যাচ হয়ে বিদায় নেন মাসাকাদজা।

এরপর চাকাভার সঙ্গে জুটি বাঁধেন উইলিয়ামস। ‍দুজনে দারুণ খেলছিলেন। কিন্তু মুজিব উর রহমানের করা ১৮তম ওভারে প্রথম বলটি উড়িয়ে মারতে গিয়ে রশীদের হাতে ক্যাচ হন চাকাভা। এরপর উইলিয়ামস ও মুতোমবোদজি মিলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের পক্ষে ৪৭ বলে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬১ রান করেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। ২৪ বলে ৩১ রান করেন অপর ওপেনার হযরতউল্লাহ জাজাই। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে মুতোমবোদজি ২টি, এমপোফু ৪টি, শন উইলিয়ামস ১টি ও কাইল জারভিস ১টি করে উইকেট শিকার করেন।

RoseBrand

Related News

Nandan News

অধিনায়কত্বের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত মাহমুদউল্লাহ

বাংলাদেশ টি-২০ ক্রিকেট দলের অধিনায়কত্ব করার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন দলের মিডল-অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। বৃষ্টির কারণে মঙ্গলবার পরিত্যক্ত হয়ে যা...

বাংলাদেশ-আফগানিস্তান দু’দলই পেল শিরোপা

বাংলাদেশ-আফগানিস্তানের ফাইনাল ম্যাচ ছিল আজ। কিন্তু টানা বৃষ্টির কারণে টস তো হলোই না, ম্যাচই পণ্ড হয়ে গেল। যেহেতু রিজার্ভ ডে নেই, তাই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ...

এ বছর বাংলাদেশ সফরে আসছে না অস্ট্রেলিয়া

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। আপাতত বাংলাদেশ সফর স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০২১ সালে...

LIVE TV