Nandan News
একসঙ্গে তাঁরা দুজন

একসঙ্গে তাঁরা দুজন

এক সপ্তাহ আগেও মেয়র পদে মনোনয়ন পেতে দুজনের মধ্যে ছিল প্রতিদ্বন্দ্বিতা। দলীয় প্রার্থী ঘোষণার পর তাঁরা এখন আবার এক মঞ্চে। গতকাল বৃহস্পতিবার সারা দিন নানা কর্মসূচিতে একসঙ্গে কাটিয়েছেন আওয়ামী লীগের বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন ও আসন্ন নির্বাচনের মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী। 

 মেয়র নাছির ও মেয়র পদপ্রার্থী রেজাউলের সৌহার্দ্যপূর্ণ আলাপচারিতা দেখে দলীয় নেতারা সিটি নির্বাচন নিয়ে আশাবাদী হয়ে ওঠেন। 

নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী এ প্রসঙ্গে প্রথম আলোকে বলেন, ‘আমাদের মধ্যে প্রতিযোগিতা আছে। দিন শেষে আমরা সবাই ঐক্যবদ্ধ।’ 

নেতাদের কবর জিয়ারত

চট্টগ্রাম আওয়ামী লীগের কান্ডারি হিসেবে পরিচিত আট নেতার কবর জিয়ারতের মাধ্যমে কর্মসূচি শুরু করেছেন চট্টগ্রাম সিটি আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী। গতকাল দলীয় নেতাদের নিয়ে তিনি প্রয়াত নেতাদের কবর জিয়ারত করেন। প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীর সঙ্গেও কুশল বিনিময় করেন তিনি। 

মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী এম এ আজিজ, জহুর আহমেদ চৌধুরী,  এম এ হান্নান, আতাউর রহমান খান কায়সার, এম এ মান্নান, এ বি এম মহিউদ্দিন চৌধুরী, ইসহাক মিয়া ও এনামুল হক দানুর কবর জিয়ারত করেন। 

সারা দিন নানা কর্মসূচিতে একসঙ্গে কাটিয়েছেন আ জ ম নাছির উদ্দীন ও রেজাউল করিম চৌধুরী।
 দুপুরে মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করে তাঁর চশমা হিলের বাসায় তাঁর স্ত্রী হাসিনা মহিউদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মেয়র পদপ্রার্থী। এ সময় রেজাউল করিমের সঙ্গে বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, নগর আওয়ামী লীগের সহসভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী, খোরশেদ আলম, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম ও আইনবিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ছিলেন। 

 বর্তমান মেয়র নাছির উদ্দীন ও মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরীসহ দলীয় নেতাদের চশমা হিলের বাসায় বরণ করেন হাসিনা মহিউদ্দিন। তিনি নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। তাঁরা নিজেদের মধ্যে কুশল বিনিময় করেন। আগামী নির্বাচনে রেজাউল করিম চৌধুরীকে জয়ী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন। 

আলোচনা সভায় তাঁরা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগ বিকেলে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। 

আলোচনা সভা চলার সময়ে বর্তমান মেয়র নাছির উদ্দীন এবং মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী পাশাপাশি চেয়ারে বসেন। তাঁদের হাসিমুখে কথা বলতে দেখা গেছে। এ সময় সবার দৃষ্টি ছিল এই দুজনের দিকে। 

মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, ‘মেয়র নির্বাচিত হলে সবার ভালোবাসায় ও সহযোগিতা নিয়ে সমন্বিত উদ্যোগে চট্টগ্রামবাসীর সেবা নিশ্চিত করব।’

RoseBrand

Related News

Nandan News

দেশের সবাই প্রণোদনা প্যাকেজের আওতায়: অর্থমন্ত্রী

দেশের সবাই প্রণোদনা প্যাকেজের আওতায় থাকবেন বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, চলতি অর্থবছর শেষে মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধ...

করোনা মোকাবিলায় ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণার দাবি বিএনপির

দেশের চলমান করোনা সংকট মোকাবিলায় জিডিপির ৩ ভাগ অর্থাৎ ৮৭ হাজার কোটি টাকার প্যাকেজ প্রণোদনা ঘোষণা করতে সরকারের কাছে প্রস্তাব রেখেছে বিএনপি। শনিবার গুলশানে বিএনপি...

নেতাদের ওপর অসন্তুষ্ট খালেদার কড়া বার্তা

শর্তসাপেক্ষে গত ২৫ মার্চ কারামুক্তি পান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কারান্তরীণ অবস্থা থেকে মুক...

LIVE TV