Nandan News
করোনার প্রভাবে বন্ধ হল যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত

করোনার প্রভাবে বন্ধ হল যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত

বিশ্বব্যাপী ভয়াবহ রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে বিশ্বের ১৭২ দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। ভাইরাসটির সংক্রমণরোধে বিভিন্ন দেশ একের পর এক পদক্ষেপ নিচ্ছে।

এবার এই ভাইরাসের প্রকোপে যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যকার সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ফোনালাপে এ বিষয়ে সম্মতি দেন। তবে দুই দেশের সীমান্ত বন্ধের কোনও সময়সীমা উল্লেখ করা হয়নি। 

এ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বলেন, আমরা পারস্পরিক সম্মতিতে অস্থায়ীভাবে কানাডার সঙ্গে আমাদের উত্তর সীমান্ত বন্ধ করব।

এ নিষেধাজ্ঞার কারণে বাণিজ্যে কোনও সমস্যা হবে না বলেও জানান ট্রাম্প। কানাডার রফতানির প্রায় ৭৫ শতাংশই যুক্তরাষ্ট্রের ওপর নির্ভরশীল।

এর আগেই দুই দেশ তাদের নাগরিকদের অন্য দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে রেখেছিল।

এক সংবাদ সম্মেলনে জাস্টিন ট্রুডো বলেন, আমরা দুই নেতা এ বিষয়ে আলাপ করে সিদ্ধান্ত নিয়েছি। তবে আমি পরিষ্কার করে বলতে চাই, প্রয়োজনীয় ভ্রমণ এখনও অব্যাহত থাকবে।

এন/এসএমএ

RoseBrand

Related News

Nandan News

আইসিইউতে ব্রিটিশ প্রধানমন্ত্রী

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আইসিইউতে অক্সিজেন সাপোর্টে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এর আগে, গত শুক্রবার আইসোলেশনে থাকা অবস্থায় টুইট...

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে

করোনাভাইরাস শনাক্ত হওয়ার ১০ দিনের মাথায় যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ সোমবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে...

লকডাউনের মধ্যে ভারতের কাশ্মীরজুড়ে চলছে ভারতীয় সেনাবাহিনীর অভিযান

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে লকডাউনের মধ্যে ভারতের কাশ্মীরজুড়ে চলছে ভারতীয় সেনাবাহিনীর অভিযান। সীমান্তের ওপার থেকে গোলাগুলিতে মেতে উঠেছে সন্ত্রাসীর...

LIVE TV