Nandan News
যেখানে প্রয়োজন শাটডাউন করা হবে: ওবায়দুল কাদের

যেখানে প্রয়োজন শাটডাউন করা হবে: ওবায়দুল কাদের

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রয়োজন অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, যেখানে যেখানে প্রয়োজন হলে শাটডাউন করা হবে। কারণ এখানে সবার আগে মানুষকে বাঁচাতে হবে। সচিবালয়ে বুধবার সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

ভাইরাস ছড়ানো ঠেকাতে আন্তঃজেলা যাত্রী পরিবহন বন্ধের বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, যাত্রী কমে যাওয়ায় এমনিতেই মালিক-শ্রমিকরা হতাশ। এগুলো তো অটোমেটিক্যালি কমে যাবে, পরিস্থিতি কমিয়ে ফেলবে। তারপরও যদি প্রয়োজন হয়, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

কোয়ারেন্টিনে না থেকে বিদেশফেরতদের অবাধে ঘুরে বেড়ানো ঠেকাতে কোনো পদক্ষেপ নেয়া হবে কিনা এবং কোভিড-১৯ প্রতিরোধ ব্যবস্থাপনায় স্বাস্থ্য ও বিমান মন্ত্রণালয়ের কোনো ব্যর্থতা দেখছেন কিনা?

জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমেরিকার মতো বিরাট শক্তি, আমি সিএনএনে দেখলাম, তাদের বিভিন্ন এয়ারপোর্টে স্ক্রিনিং ব্যবস্থায় যথেষ্ট বিশৃঙ্খলা দেখা গিয়েছিল। আমাদের তো অভিজ্ঞতা নেই, আমরা ভুল থেকে শিক্ষা নিচ্ছি এবং এ ব্যাপারে শক্তিশালী হয়ে পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। টেস্টিং কিট ও ফেস মাস্কের ঘাটতি নেই বলেও জানান তিনি।

ভাইরাস ছড়ানো ঠেকাতে জমায়েতের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি, সভা-সমাবেশে যাব না। যে কারণে বঙ্গবন্ধুর জন্মোৎসবে অনুষ্ঠান সীমিত করেছি, জনগণের উপস্থিতির দিক থেকেও অনেক সীমিত করেছি। যাতে সামনের দিনে আরও বাড়তে না পারে সে ব্যাপারে সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করব। গোষ্ঠী চেতনা-চিন্তার ঊর্ধ্বে উঠে করোনা মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

RoseBrand

Related News

Nandan News

মোবাইল অপারেটরগুলোকে ফ্রি কল-ইন্টারনেট সেবা দেয়ার আহ্বান জানিয়েছেন ব্যারিস্টার সুমন

করোনাভাইরাসের এ দুর্যোগকালীন সময়ে অন্তত ১৫-২০ দিনের জন্য ফ্রিতে ফোন কল ও ইন্টারনেট দিতে দেশের মোবাইল অপারেটরগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী...

করোনা রোগী শনাক্ত হয়েছে এমন এলাকা পুরোপুরি লকডাউনের নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের যেসব এলাকায় করোনা রোগী শনাক্ত হয়েছে সেইসব এলাকা পুরোপুরি লকডাউনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার মন্ত্রীসভার বৈঠকে এই নির্দেশ দেন প্র...

ভারতে আটকে পড়া বাংলাদেশিরা বাংলাবান্ধা দিয়ে ফিরবেন

ভারতে আটকে পড়া কয়েকজন বাংলাদেশি নাগরিক পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ফিরবেন। এতে আতংকে পড়েছেন তেঁতুলিয়ার মানুষ। আগত ওই নাগরিকদের  ব...

LIVE TV