Nandan News
ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে প্রাথমিকভাবে ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে প্রাথমিকভাবে ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে খুলনার কয়রা উপজেলার চারটি ইউনিয়নের বাঁধ ভেঙে প্লাবিত হয় গ্রামগুলো। কয়রা উপজেলা, খুলনা, ২১ মে। ছবি: সাদ্দাম হোসেনঘূর্ণিঝড় আম্পানের আঘাতে প্রাথমিকভাবে গতকাল বুধবার পর্যন্ত ১০ জন মারা যাওয়ার তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমাজের্ন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম। তবে এর মধ্যে ছয়জনের পরিচয় জানা গেছে।

আজ বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে। হেলথ ইমাজের্ন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার প্রথম আলোকে এই তথ্য জানান।


নিহতদের মধ্যে যাদের পরিচয় জানা গেছে তাদের মধ্যে পটুয়াখালীর কলপাড়ায় সৈয়দ শাহ আলম (৫৪) নামে এক স্বেচ্ছাসেবী নৌকাডুবে মারা যান। গাছচাপা পড়ে মারা গেছে একই জেলার গলাচিপার পানপট্টি এলাকার রাশেদ (৫) ও ভোলার চরফ্যাশনের মো.সিদ্দিক ফকির (৭২)। ট্রলারডুবে মারা গেছেন ভোলার বোরহানউদ্দিনের রফিকুল ইসলাম (৩৫)। এ ছাড়া দেয়াল চাপা পড়ে মারা গেছেন পিরোজপুরের মঠবাড়িয়ার শাহজাহান মোল্লা (৫৫)। আর চট্টগ্রামের সন্দ্বীপে সালাউদ্দীন (১৬) নামে একজন মারা গেছেন।


এ ছাড়া যশোরের চৌগাছায় দুজন, সাতক্ষীরায় একজন ও ঝিনাইদহে একজন মারা গেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ঊধ্বর্তন এক কর্মকর্তা প্রথম আলোকে বলেন, প্রকৃত ক্ষয়ক্ষতির হিসেব পেতে একটু সময় লাগবে। সব জেলা প্রশাসনের কাছ থেকে তথ্য নিয়ে তারা পূর্ণাঙ্গ তথ্য জানাবেন।

গতকাল বুধবার সারা রাত তাণ্ডব চালানোর পর ঘূর্ণিঝড় আম্পান এখন একেবারেই দুর্বল হয়ে গেছে। আজ বৃহস্পতিবার ভোরের দিকে ঘূর্ণিঝড় আম্পান স্থল নিম্নচাপে পরিণত হয়ে আরও উত্তর–পূর্ব দিকে সরে গেছে। আজ সকালে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ প্রথম আলোকে এই তথ্য জানান।

RoseBrand

Related News

Nandan News

মাদারীপুরে চার পুলিশ সদস্যসহ সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় ৪ পুলিশ সদস্যসহ এক দিনে সর্বোচ্চ ২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলার চারটি উপজেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৪৯।আজ মঙ...

নেত্রকোনায় তিন দিনে পানিতে ডুবে সাত শিশুর মৃত্যু

নেত্রকোনায় গত শনিবার থেকে গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত তিন দিনে পানিতে ডুবে সাত শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে কলমাকান্দায় তিন, পূর্বধলায় দুই, দুর্গাপুরে এক ও আটপ...

ঢাকামুখী যাত্রীদের ভিড় ভাড়ছে দৌলতদিয়া ফেরিঘাটে

ঢাকাসহ দেশের সব জেলায় আগামীকাল সরকারি-বেসরকারি অফিস খোলার কারণে সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের ভিড় সৃষ্টি হয়েছে। করোনাভাইরাসের ঝুঁকি উপেক্ষা করে কোন রকম...

LIVE TV