Nandan News
ধীরে ধীরে বিমানবন্দর চালু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান

ধীরে ধীরে বিমানবন্দর চালু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান

আন্তর্জাতিক ফ্লাইটের জন্য ধীরে ধীরে বিমানবন্দর চালু করতে যাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান। করোনা মহামারির কারণে কয়েক মাস ধরেই দেশটিতে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ছিল। সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ৫ আগস্ট থেকে পুনরায় দেশটির বিমানবন্দরগুলো চালু হতে যাচ্ছে।

বিশ্বের বিভিন্ন দেশের বিমান সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে যে, আন্তর্জাতিক ফ্লাইটের জন্য জর্ডানের বিমানবন্দরগুলো প্রস্তুত আছে। সিভিল এভিয়েশন রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান হাইথাম মিসতো জর্ডানের টিভি চ্যানেল আল মামলাকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।


নির্দিষ্ট কিছু দেশের জন্য জর্ডানের বিমানবন্দরগুলো খুলে দেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে জানানো হয়েছে।

জর্ডানের তথ্য বিষয়ক মন্ত্রী আমজাদ আল আদাইলেহ জানিয়েছেন, স্বাস্থ্যগত বিভিন্ন বিধি-নিষেধ অনুযায়ী দেশের বিমানবন্দরগুলো ধীরে ধীরে খুলে দেওয়া হবে। তবে কিছু নির্দিষ্ট দেশের ফ্লাইট চলাচল করতে পারবে। এক্ষেত্রে ২২টি দেশকে সবুজ সংকেত দেওয়া হয়েছে। এসব দেশের সঙ্গে জর্ডানে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

যেসব দেশ থেকে জর্ডানে বিমান আসা যাওয়া করতে পারবে সেগুলো হলো- অস্ট্রেলিয়া, কানাডা, চীন, সাইপ্রাস, ডেনমার্ক, এস্তোনিয়া, জর্জিয়া, জার্মানি, গ্রীনল্যান্ড, আইসল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি, লাটভিয়া, লিথুনিয়া, মালয়েশিয়া, মাল্টা, মোনাকো, নিউজিল্যান্ড, নরওয়ে, সুইজারল্যান্ড, তাইওয়ান এবং থাইল্যান্ড।

সবুজ সংকেত পাওয়া এসব দেশ থেকে যেসব পর্যটকরা জর্ডানে ভ্রমণ করবেন তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে না বলে জানানো হয়েছে। তবে তাদের অবশ্যই ভ্রমণের আগে নিজেদের স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে। এছাড়া সবুজ সংকেত পাওয়া দেশগুলোর তালিকা প্রতি দু'সপ্তাহ পর পর পরিবর্তন হতে পারে বলেও জানানো হয়েছে।

RoseBrand

Related News

Nandan News

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায় নেই রাশিয়ার ভ্যাকসিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিন ঘোষণা দিয়েছেন তার দেশ বিশ্বের প্রথম করোনাভাইরাস বিরোধী ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে। রাশিয়ার এ নতুন ভ্যাকসিনের না স্পুটনিক-ভি।...

চীনের বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ের জন্য আমরা প্রস্তুত : ভারতীয় সেনাবাহিনী

লাদাখের গালওয়ান উপত্যকায় সেনা সংঘর্ষের পর থেকে প্রকৃত নিয়ন্ত্রণরেখায় (এলএসি) চীনের সঙ্গে উত্তেজনা চলছে ভারতের। সীমান্তে চীনের সঙ্গে লড়াই যে দীর্ঘ হতে চলেছে, সে...

হোয়াইট হাউসের সামনে চলল গুলা-গুলি,

প্রত্যেকদিনের মতই হোয়াইট হাউসে সাংবাদিক বৈঠক করছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। কিন্তু আচমকাই সেই বৈঠক থেকে মাঝপথে সরিয়ে নিয়ে যাওয়া হল তাকে। আমেরিকা...

LIVE TV