Nandan News
ঈদকে সামনে রেখে চরম দুর্ভোগ নেই ঢাকা ছাড়ছেন নগরবাসী

ঈদকে সামনে রেখে চরম দুর্ভোগ নেই ঢাকা ছাড়ছেন নগরবাসী

করোনাভাইরাসের কারণে এবার ঈদেও নেই উৎসবের আমেজ। এই পরিস্থিতির মধ্যেও যারা পরিবারের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছেন তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর থেকে সাভারের ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক এবং বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কে গাড়ির চাপ বেড়েছে।

দূরপাল্লার বাস ছাড়াও লোকাল বাস, ট্রাক, মিনি ট্রাক, পিকআপ, লেগুনা ও মোটরসাইকেলে রাজধানী ঢাকা ছাড়ছে ঘরমুখো মানুষ। একযোগে সবাই বাড়ির দিকে রওনা দেয়ায় রাস্তায় গাড়ির সংখ্যা বেড়েছে। এতে গাড়ির গতি কমে গেছে। বিভিন্ন স্থানে যাত্রী ওঠানামা করাসহ ক্রসিংগুলোতে ভিড় বাড়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে অনেকটাই হিমশিম খেতে হচ্ছে সড়কে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের।




সরেজমিন ঘুরে খোঁজ নিয়ে জানা গেছে,গাবতলী, আব্দুল্লাহপুর ও আশুলিয়াসহ প্রতিটি পয়েন্ট দিয়ে একযোগে চাকরিজীবী ও সাধারণ মানুষ পরিবার-পরিজন নিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছে। সড়কে পর্যাপ্ত গাড়ি না থাকায় অনেকেই ট্রাক, পিকআপ, লেগুনা ও মোটরসাইকেলে গন্তব্যে পৌঁছাতে চেষ্টা করছেন। এছাড়া যানজটের কারণে নির্ধারিত সময়ে কাঙ্ক্ষিত পরিবহন না আসায় ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে।

অন্যদিকে করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঘরমুখো যাত্রীদের সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি। কিছু কিছু যাত্রী মাস্ক ব্যবহার করলেও অধিকাংশেরই মুখে মাস্ক ছিল না।




আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জানান, পরিবারের সঙ্গে ঈদ করতে আজ একযোগে কর্মজীবী ও সাধারণ মানুষ রাজধানী ঢাকা ছাড়ছে। এতে সড়ক-মহাসড়কগুলোতে গাড়ির চাপ বেড়েছে। শিল্পাঞ্চলের সব কারখানা শুক্রবার থেকে ঈদের ছুটি ঘোষণা করে বৃহস্পতিবার শ্রমিকদের পাওনা পরিশোধ করেছে। ফলে দুপুরের পর থেকে শ্রমিকরা গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হওয়ায় গাড়ির কিছুটা সঙ্কটও তৈরি হয়েছে। সময় মতো গাড়ি না পাওয়ায় অনেকেই পরিবার-পরিজন নিয়ে রাস্তায় অপেক্ষা করছে।

সড়কে নিরাপত্তার দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মোশারফ হোসেন খান বলেন, শিল্পাঞ্চলের সব কারখানা একযোগে ছুটি ঘোষণা করায় দুপুরের পর থেকেই গ্রামের বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রাস্তায় বের হয়ে পড়েছে শ্রমিকরা। যে কারণে সড়কে গাড়ির চাপ বেড়েছে। আবার বিভিন্ন স্থানে গাড়ি পার্কিং করে যাত্রী ওঠানামা করায় এবং কাঙিক্ষত গাড়ি সময়মতো না পৌঁছানোয় অনেকেই সড়কে অবস্থান করছে। কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে গরুর ট্রাকসহ পণ্যবাহী গাড়িতে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছে। আমরা বিষয়গুলো নজরদারির পাশাপাশি সড়কে যানজট নিরসনে কাজ করে যাচ্ছি।

RoseBrand

Related News

Nandan News

দেড় লাখ কৃষককে সোয়া ১০ কোটি টাকার প্রণোদনা দিবে সরকার

ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে বন্যাদুর্গত ৩৭ জেলায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণের জন্য ১০ কোটি ২৬ লাখ ৯২ হাজার ৬৮৫ টা...

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে প্রাণ গেল ৩৩ জনের

দেশে ক্রমশঃ দীর্ঘ হচ্ছে মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের তালিকা। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন আরও ৩৩ জন। ফলে করোনায় মো...

গাজীপুরে দুই বেসরকারি হাসপাতালে অভিযান

গাজীপুরে দুইটি বেসরকারি হাসপাতালে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে হাসপাতাল দুইটিকে ১১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট...

LIVE TV