Nandan News
সোমবার থেকে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চলাচল শুরু

সোমবার থেকে লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট চলাচল শুরু

বিমানের ফ্লাইট লন্ডন থেকে রওনা দিয়ে সরাসরি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে আগামী সোমবার ।
 

এরমধ্যদিয়ে ফের লন্ডন-সিলেট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সরাসরি ফ্লাইট ফের চালু হচ্ছে। সিলেট হয়ে ফ্লাইটটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত মঙ্গলবার বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব রোকসিন্দা ফারহানা স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়েছে ।

তবে সিলেট আটাবের সাবেক সভাপতি আব্দুল জব্বার জলিলের দাবি, করোনার কারণে নয়, করোনার অজুহাতে সিলেটের সঙ্গে সরাসরি বিমানের ফ্লাইট বন্ধ রাখা হয়েছিল।

তার মতে, অন্যত্র ফ্লাইট চালু রাখলেও করোনার অজুহাত ছিল শুধু সিলেটের বেলায়। এর পেছনে সিলেট বিদ্বেষী ষড়যন্ত্রীদের হাত থাকতেও পারে।

এদিকে, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পত্রে সিলেটে বাংলাদেশ বিমানের ফ্লাইট অবতরণের বিষয়ে আনুষঙ্গিক প্রস্তুতি নিতে বলা হয়েছে।


পাশাপাশি কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে সরকারি সিদ্ধান্ত মোতাবেক ওসমানী বিমানবন্দরকে সব ধরণের ব্যবস্থা গ্রহণেরও অনুরোধ করা হয়েছে।

এবাপারে সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, যাত্রীদের করোনার বিষয়টি স্বাস্থ্য বিভাগ দেখবে।

আইসোলেশনের জন্য ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতাল প্রস্তুত আছে। আব্দুল জব্বার জলিল জানান, বিমানের ফ্লাইটে যদি কোনো আক্রান্ত সন্দেহভাজন থেকে থাকেন, তাদের জন্য আইসোলেশন, কোয়ারেন্টিনেরও ব্যবস্থা নেয়া হয়েছে।

কোয়ারেন্টিনের জন্য প্রস্তুত রাখা হয়েছে সিলেটের নাইওরপুলের ফরচুন গার্ডেন হেটেলটি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার লন্ডন থেকে সরাসরি ফ্লাইট সিলেটে আসার পর যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা হবে।

এরমধ্যে কারো যদি করোনা পজেটিভ ধরা পড়ে তবে তাদের আইসোলেশন, কোয়রেন্টাইনে রাখা হবে। আর যে সব যাত্রীর করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকবে- সে সব যাত্রী নিজ নিজ গন্তব্যে চলে যাবেন।

RoseBrand

Related News

Nandan News

আইসোলেশনে রয়েছেন মন্ট্রিয়লের মেয়র ও তিন সিএকিউ মন্ত্রী

নন্দন নিউজ ডেস্কঃ কোভিড-১৯ আক্রান্ত লংগুইলের মেয়র সিলভি প্যারেন্টের সাথে একই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পর আইসোলেশনে রয়েছেন মন্ট্রিয়লের মেয়র ও তিন সিএকিউ মন...

অটোয়ার পাঁচ স্কুলে ২০০ শিক্ষক-শিক্ষার্থী আইসোলেশনে

নন্দন নিউজ ডেস্কঃ অটোয়ার পাঁচটি স্কুলে ১৯০ জন শিক্ষার্থী ও প্রায় ১০ জন শিক্ষককে আইসোলেশনে রাখা হয়েছে। ওই স্কুলগুলোর সঙ্গে জড়িত একাধিক মানুষের শরীরে কোভিড-...

শঙ্কা, ভীতি আর অনিশ্চয়তা নিয়ে খুললো ম্যানিটোবার স্কুলগুলি

মোহাম্মদ সাকিবুর রহমান খান, ম্যানিটোবা, কানাডাঃ শঙ্কা, ভীতি আর অনিশ্চয়তা নিয়ে মঙ্গলবার খুললো কানাডার ম্যানিটোবা প্রদেশের স্কুলগুলো।প্রতি বছর সামারের পর দেশ...

LIVE TV