Nandan News
টেস্ট র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে টপকে গেল আফগানিস্তান

টেস্ট র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশকে টপকে গেল আফগানিস্তান

আইসিসির নতুন টেস্ট র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে দশে নেমে গেছে বাংলাদেশ। আর নয়ে উঠে এসেছে আফগানিস্তান। বাংলাদেশের রেটিং পয়েন্ট যেখানে ৫৫, আফগানদের সেখানে ৫৭ পয়েন্ট।

এর আগ পর্যন্ত বাংলাদেশ ছিল টেস্ট র‌্যাঙ্কিংয়ের নয় নম্বরে। দশে ছিল জিম্বাবুয়ে। আর আফগানিস্তান ছিলে এগারো নম্বরে। হালনাগাদ তালিকায় আফগানরা দুই ধাপ উপরে উঠে এসেছে। আর জিম্বাবুয়ে দশের বাইরে চলে গেছে।

২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়া আফগানিস্তান ২০১৮ সালে অভিষেকের পর এখন পর্যন্ত মাত্র ৪টি টেস্ট খেলেছে। এর মধ্যে দুটিতে জয় পেয়েছে এবং দুটিতে হেরে গেছে।   

টেস্ট ক্রিকেটে বাংলাদেশ ও আফগানিস্তান মুখোমুখি হয়েছে একবারই। ২০১৯ সালের সেপ্টেম্বরে ঘরের মাটিতে ওই টেস্টে আফগানদের কাছে ২২৪ রানের বিশাল ব্যবধানে হেরে গিয়েছিল বাংলাদেশ।  

২০২০ সালে বাংলাদেশ সর্বশেষ টেস্ট ম্যাচ জেতার স্বাদ পেয়েছিল। সেটাও ঘরের মাটিতে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে ২০২০ সালের শুরুর দিকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ পর্যন্ত সবগুলো টেস্টেই হেরেছে বাংলাদেশ।

RoseBrand

Related News

Nandan News

তামিম-সাকিবরা ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে যুক্ত হলেন

নন্দন নিউজ ডেস্কঃ ২০২০ সালের মে মাসে শ্বেতাঙ্গ পুলিশের হাতে খুন হন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড। যুক্তরাষ্ট্রে চাঞ্চচাল্যকর এই ঘটনায় পর বিক্ষোভ শুরু হয় বিশ্বের...

রানআউট আর গতির তোড়ে ধসে পড়ল ভারত

নন্দন নিউজ ডেস্কঃ রবিচন্দ্রন অশ্বিন রানআউট হয়ে ফেরার সময় টিভি পর্দায় জাস্টিন ল্যাঙ্গারের মুখ ভেসে উঠল। মুখে শিশুর মতো হাসি ফুটিয়ে করতালি দিচ্ছিলেন অস্ট্রেলিয়া ক...

সৌরভ কাল হাসপাতাল ছাড়তে পারেন

নন্দন নিউজ ডেস্কঃ ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী এখন সুস্থ আছেন। তবে তাঁর চিকিৎসার অ...

LIVE TV