Nandan News
বাংলাদেশি ভ্রমণে সব ধরনের ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার পাকিস্তানের

বাংলাদেশি ভ্রমণে সব ধরনের ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার পাকিস্তানের

নন্দন নিউজ ডেস্কঃ বাংলাদেশের সঙ্গে সম্পর্কের উষ্ণতা সৃষ্টির লক্ষ্যে নতুন উদ্যোগ নিল পাকিস্তান। বাংলাদেশি নাগরিকদের জন্য পাকিস্তান ভ্রমণে ভিসার ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নিল দেশটি। ফলে ভিসা প্রাপ্তিতে পূর্বে আরোপিত কড়াকড়ি নিয়মের মধ্যে পড়বেন না বাংলাদেশিরা।

বৃহস্পতিবার বাংলাদেশে নব-নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত একথা জানিয়েছেন।   

এদিন নতুন হাই-কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকের পর এ অগ্রগতির ব্যাপারে জানান।  

বৈঠক পরবর্তী এক বিবৃতিতে পাকিস্তানি দূতাবাস জানায়, “বাংলাদেশিদের ভ্রমণে সকল প্রকার ভিসা নিষেধাজ্ঞা বাতিল করেছে পাকিস্তান। বৈঠকে উভয়পক্ষই সকল স্তরে দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় করার ব্যাপারে একমত পোষণ করেছে।”

পাকিস্তানি গণমাধ্যম এ ঘোষণাকে দক্ষিণ এশিয়ার দুই মুসলিম দেশের মধ্যে সম্পর্কের উষ্ণতা সৃষ্টির নতুন উদাহরণ বলে উল্লেখ করে। তারা বলেছে, গত বছরের জুলাইয়ে হাসিনা-ইমরান ফোনালাপের পর এই প্রথম ভিসা শিথিলের ঘোষণা দিয়েছে তাদের দেশ। 

তুর্কি বার্তা সংস্থা আনাদলু এজেন্সি’কে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানি হাই-কমিশনার বলেছেন, এবার তারা বাংলাদেশের পক্ষ থেকেও একইরকম সিদ্ধান্ত আশা করছেন। 

“বাংলাদেশে এখনও পাকিস্তানি নাগরিকদের ভ্রমণে বেশকিছু কড়াকড়ি রয়েছে, আমি বিষয়টি এদেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরেছি এবং তাকে আমাদের পক্ষ থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথাও জানানো হয়েছে,” যোগ করেন তিনি। 

RoseBrand

Related News

Nandan News

পর্তুগালের রাষ্ট্রপতি মার্সেলো রেবেলো দে সউসা পুনরায় নির্বাচিত

নন্দন নিউজ ডেস্ক- এফ,আই,রনি ব্যুরো প্রধান ইউরোপঃ দ্বিতীয়বারের এবং চূড়ান্ত পাঁচ বছরের মেয়াদে পর্তুগালের রাষ্ট্রপতি মার্সেলো রেবেলো দে সউসা পুনরায় নির্বা...

নেদারল্যান্ডে করোনা কারফিউ বিরোধী বিক্ষোভ

নন্দন নিউজ ডেস্কঃ নেদারল্যান্ডস সরকার করোনা মহামারি ঠেকাতে নৈশ্য কারফিউ জারি করেছে। তবে এই কারফিউ-এর প্রতিবাদে বিক্ষোভ করছে দেশটির সাধারণ জনগণ। বিক্ষোভের একপর্য...

ইন্দোনেশিয়ায় ইরান ও পানামার তেলট্যাংকার জব্দ

নন্দন নিউজ ডেস্কঃ ইন্দোনেশিয়ার উপকূলরক্ষীরা ইরানি পতাকাবাহী এমটি হর্স ও পানামার পতাকাবাহী এমটি ফ্রেয়া নামের দুটি জাহাজ জব্দ করেছে। দেশটির জলসীমা দিয়ে অবৈধভ...

LIVE TV